অবৈধ উপায়ে বসবাসকারীদের কোনওভাবেই ভারতে থাকতে দেওয়া যাবে না।

 

অবৈধ উপায়ে বসবাসকারীদের কোনওভাবেই ভারতে থাকতে দেওয়া যাবে না।

 

 Hindus.news

বেঙ্গালুরু: অবৈধ উপায়ে বসবাসকারীদের কোনওভাবেই ভারতে থাকতে দেওয়া যাবে না। সাফ জানিয়ে দিলেন কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী ডাঃ জি পরমেশ্বর। তাঁদের রাজ্য থেকেও অবৈইধভাবে থাকা ভিন দেশি নাগরিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

দেশের উত্তর পূর্বের রাজ্য অসমে অনুপ্রবেশকারীদের তাড়াতে নাগরিকপঞ্জির তালিকা প্রস্তুত করা হয়েছে। যেখানে নাম নেই ৪০ লক্ষেরও বেশি মানুষের। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। তালিকায় নাম না থাকা মানুষদের নিজের রাজ্যে থাকতে দেওয়ার কথাও ঘোষণা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা। বিষয়টি বিপদের দিক না দেখে ভোট ব্যাংক হিসেবে দেখছেন তৃণমূল নেত্রী।

এই অবস্থায় ভিন্ন সুর শোনা গেল দক্ষিণের রাজ্য কর্ণাটকের উপমুখ্যমন্ত্রীর গলায়। দ্রাবিড়ভূমির কংগ্রেস নেতা তথা এক রাজ্যের প্রশাসনিক কর্তার মতে, “বসবাস করার মতো উপযুক্ত নথি যদি কোনও ব্যক্তির কাছে না থাকে তাহলে তাকে কখনই থাকতে দেওয়া যায় না। সেই সকল লোকেদের আমরা ফেরত পাঠিয়ে দেব।”

অবৈধ উপায়ে কর্ণাটকে থাকা ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওই রাজ্যের প্রশাসন কাজ শুরু করে দিয়েছে বলে জানিয়েছেন উপমুখ্যমন্ত্রী ডাঃ জি পরমেশ্বর। খুব শীঘ্রই তাদের রাজ্য ছাড়া করা হবে বলেও জানিয়েছেন । তাঁর কথায়, “ভিসা ছাড়া বা ভিসার মেয়াদ ফুরিয়ে যাওয়ার পরে কিনবা উপযুক্ত নথি ছাড়া যে সকল ব্যক্তি কর্ণাটকে বসবাস করছে তাদের খোঁজ চলছে। উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।” একই সঙ্গে তিনি আরও বলেছেন, “১০৭ জন আফ্রিকান মানুষকে চিহ্নিত করা হয়েছে। খুব শীঘ্রই তাদের ফেরত পাঠানো হবে।”

 

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *