আবেদন করছি বাংলা থেকে BJP যেন একটা সিটও না পায়,,মমতা,

BJP যেন বাংলা
থেকে একটি আসনও না পায় : মমতা

Hindus.news

কলকাতা, ৫ অক্টোবর : BJP যেন বাংলা থেকে একটি আসনও না পায়। আজ তৃণমূল ভবনে কোর কমিটির বৈঠকের পর নেতাদের উদ্দেশে এই বার্তা দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্রিগেডের সমাবেশকে তিনি যে মোদি বিরোধী জোটের মঞ্চে পরিণত করতে মরিয়া তাও জানিয়ে দিয়েছেন তিনি। মমতা জানিয়ে দিয়েছেন, ব্রিগেড সমাবেশে অচ্ছুৎ নয় CPI(M) বা সেই দলেরই কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও।
আজ বিকেলে উত্তরবঙ্গ থেকে ফিরেই দলের কোর কমিটির বৈঠকে যোগ দেন তৃণমূল নেত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন দলের শীর্ষ নেতা-নেত্রী, বিধায়ক ও সাংসদরা। ছিলেন দলের জেলা সভাপতিরা। বৈঠকের পর সাংবাদিক বৈঠকে মমতা বলেন, “ব্রিগেডে সভার জন্য একটি প্রচার কমিটি গঠন করেছি। দেশে অ-BJP ছোটো-বড় দলগুলিকে আমন্ত্রণ জানিয়েছি। অনেকের আসার বিষয়ে নিশ্চিত হয়েছে। আমরা কাউকে ক্ষুদ্র বলে মনে করি না। CPI(M) আমার বিরুদ্ধে অনেক কিছু করে। আদর্শ বলে কিছু নেই। কিন্তু বামপন্থীরা সবাই খারাপ সেটা নয়। তাই আমরা কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকেও আমন্ত্রণ জানাব। তিনি আসবেন কি আসবেন না সেটা তাঁর ব্যাপার। আমরা RSP, ফরওয়ার্ড ব্লককেও আমন্ত্রণ জানাব। ওমর আবদুল্লা, রাহুল গান্ধি, মায়াবতীকেও আমন্ত্রণ জানাব।” আসন্ন বিধানসভা নির্বাচনে কংগ্রেসকে ছাড়া লড়ার কথা ঘোষণা করেছেন বহুজন সমাজ পার্টি সুপ্রিমো মায়াবতী। এই বিষয়ে মমতা বলেন, “এটা মায়াবতীর নিজের ব্যাপার।”
এরপরই BJP-কে আক্রমণ করে মমতা বলেন, “BJP রাজ্যে একটা সিটও পাবে না। বাংলায় ওদের ট্যাকটিস খাটবে না। আমরা এটাই চাই। আমরা সবাইকে আবেদন করছি বাংলা থেকে BJP যেন একটা সিটও না পায়। আসন্ন উৎসবের সময় অশান্তি লাগানো হতে পারে। সবার কাছে আবেদন শান্তি-শৃঙ্খলা বজায় রাখুন। কোনও প্ররোচনায় পা দেবেন না। কোনও কোনও দল আছে যারা গন্ডগোল পাকানোর চেষ্টা করবে। সদা সতর্ক থাকুন। BJP, RSS, বজরং দল অশান্তি পাকাচ্ছে। RSS-কে আগে ভালো ভাবতাম। ওরা মানুষের সেবায় কাজ করে। এখন দেখছি ওরা BJP-রও উপরে যায়। রাজ্যে অশান্তি করছে। পুলিশ ও IPS-দের চাপে রেখে কিছু করা যাবে না। RSS-কে এত জঘন্য রাজনীতি করতে আগে দেখেনি। একটা সরকার সব ঠিক করে দিচ্ছে। ভোট এলেই কেন্দ্রীয় এজেন্সির তৎপরতা বেড়ে যায়।”

BJP নেতা মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়র ফোন রেকর্ড ফাঁস প্রসঙ্গে মমতা বলেন, “আমরা IPS-দের মধ্যে ভেদাভেদ করি না। ওরা যা ইচ্ছা করছে। আমার কানে বিষয়টি এসেছে। ষড়যন্ত্র রুখতে সবাইকে একসঙ্গে থাকতে হবে।”
বাগরি মার্কেটে আগুন, মাঝেরহাট ব্রিজ ভাঙা ও মেডিকেল কলজে আগুন লাগা প্রসঙ্গে একটি প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আমাকে এসব দেখাতে আসবেন না। এসব BJP- কাজ। এরকম ঘটনা অনেক ঘটে। BJP শাসিত রাজ্যেও ঘটে। তখন এসব কথা কেউ বলে না।” নাগেরবাজারে বিস্ফোরণ প্রসঙ্গে তিনি বলেন, “কোনও ঘটনায় আমরা হালকাভাবে নিচ্ছি না। যেখানে একটা বাচ্চা মারা গেছে সেখানে CID-কে তদন্তের দায়িত্ব দিয়েছি। তদন্ত চলছে। আমরা চাইছি যত তাড়াতাড়ি সম্ভব অপরাধীকে ধরে হেপাজতে নিতে।”

গতকাল পেট্রল ও ডিজ়েলের দাম আড়াই টাকা করে কমিয়েছে কেন্দ্রীয় সরকার। সেই পথে হেঁটেছে দেশের অনেক রাজ্য। যদিও এরাজ্যে আর দাম কমানো হবে না বলে জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ এই সংক্রান্ত প্রশ্নে তিনি বলেন, “দেশজুড়ে অর্থনীতির ভাঙন চলছে। সেই কারণে রাজনৈতিক স্থিরতা আসছে না। আমি রাহুল গান্ধির মন্তব্যকে সমর্থন করছি। দেশের অর্থনীতি ভেঙে পড়েছে। এই সরকারের আগে যাওয়া উচিত।”

 

 

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *