ঔরঙ্গজেবের হত্যাকারীদের বদলা নিতে সৌদি ছেড়ে ফিরল ৫০ কাশ্মিরী

 

ঔরঙ্গজেবের হত্যাকারীদের বদলা নিতে সৌদি ছেড়ে ফিরল ৫০ কাশ্মিরী

 

 Hindus.news

ইদের দিন রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল ভারতীয় সেনার এক জওয়ান ঔরঙ্গজেবকে। খুশির ইদে দুঃখের ছায়া নেমে এসেছিল উপত্যকায়। তবে, সেই দুঃখকে ছাপিয়ে গিয়েছে প্রতিশোধের স্পৃহা। আর সেই উদ্দেশেই কাশ্মীরে ফিরলেন একাধিক যুবক।

শ্রীনগর থেকে ২৫০ কিলোমিটার দূরে সালানি গ্রামের মেন্ধরের বাসিন্দা ছিলেন ঔরঙ্গজেব। ঔরঙ্গজেবের মৃত্যুর পর তাঁর আত্মীয় ও বন্ধুরা তাঁর বাড়িতে হাজির হন ও ঔরঙ্গজের অপূর্ণ অভিযান সম্পূর্ণ করার শপথ নেন। সেনা ও পুলিশে যোগদান করে ঔরঙ্গজেবের হত্যাকারীদের প্রতিশোধ নেওয়ার জন্য সৌদি আরব ছেড়ে চলে এসেছেন অন্তত ৫০ জন যুবক।

এরকমই এক যুবক মহম্মদ কিরামত জানিয়েছেন, ‘আমরা যখনই ভাই ঔরঙ্গজেবের মরত্যুর খবর শুনি, সেদিনই সৌদির চাকরি ছেড়ে দিই। ওই দিনই সৌদি থেকে ফিরে আসি। গ্রামের ৫০ জন ছেলে আমার সঙ্গে চলে এসেছে। ঔরঙ্গজেবের মৃত্যুর বদলা নেওয়াই আমাদের একমাত্র উদ্দেশ্য।’

ঔরঙ্গজেবকে হত্যার পর আরও এক সিআরপিএফ জওয়ান ও এক পুলিশ অফিসারকে একইভাবে হত্যা করেছে জঙ্গিরা। কাশ্মীরের অনেক পুলিশ ও জওয়ানই জানিয়েছেন যে তাঁরা জঙ্গিদের হুমকির মুখে রয়েছেন। ঔরঙ্গজেব হত্যার ঘটনায় জঙ্গিদের বিরুদ্ধে আভিযোগের আঙুল তুলেছেন তাঁর ভাই, যিনি নিজেও সেনাবাহিনীর সদস্য।

 

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *