কেন দুর্গাপূজায় টাকা দেওয়া হলো??সরকারের বিরুদ্ধে ইমামদের মিছিল, মুসলিম পুলিশ কমিশনারের দাবি,,

কেন দুর্গাপূজায় টাকা দেওয়া হলো??সরকারের বিরুদ্ধে ইমামদের মিছিল, মুসলিম পুলিশ কমিশনারের দাবি,,

 

দুর্গা পূজার জন্য কেন সরকার টাকা দেবে?? এই প্রশ্ন তুলে বুধবার কলকাতায় মিছিল করলো প্রায় কয়েক হাজার ইমাম ও মুয়াজ্জিম। মিছিলের আয়োজন করেছিল রাজ্য সংখ্যালঘু যুব সংগঠন। তাদের অভিযোগ, রাজ্য সরকার হিন্দু তোষণ করছে। তারা ইমাম ও মুয়াজ্জিমদের ভাতা বৃদ্ধির দাবি জানায় মিছিল থেকে।

সংগঠনের দাবি, কলকাতা পুলিশ কমিশনার পদে একজন মুসলিমকে নিয়োগ করতে হবে। রাজ্যের অন্তত দশ হাজার মাদ্রাসাকে সরাসরি অর্থ সাহায্য করতে হবে। বর্তমানে রাজ্য সরকার মোট দুহাজার মাদ্রাসাকে অর্থ সাহায্য করে।

কলকাতায় তৃনমূল জমানায় এই প্রথম সরকার বিরোধী এত বড় আকারের বিক্ষোভ মিছিল সংগঠিত হলো। এই মিছিলের জন্য কোনও পুলিশি অনুমতি ছিল না। বিনা অনুমতিতে মুসলিমদের বিক্ষোভ মিছিল, তৃনমূল জামানায় এই প্রথম দেখল কলকাতাবাসী।

রাজ্য জুড়ে ২৮০০০ ক্লাবকে ১০,০০০ টাকা করে দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই ঘোষণার পরই সংখ্যালঘুদের তরফে দাবি, রাজ্যের আরও বেশি মাদ্রাসাকে সাহায্য করুক সরকার। বর্তমানে ২০০ মাদ্রাসাকে সরকার আর্থিক সাহায্য করে। আগামিদিনে ১০,০০০ মাদ্রাসাকে সাহায্য করার জন্য আবেদন জানান ইমামরা।
একইসঙ্গে একজন মুসলিম পুলিশ কমিশনার নিয়োগের দাবিও জানিয়েছেন তাঁরা। উল্লেখ্য, এদিনের র‍্যালিতে পুলিশ অনুমতি দেয়নি। গত সাত বছরে এই প্রথমবার সংখ্যালঘুদের কোনও র‍্যালিতে অনুমতি দিল না রাজ্য সরকার। বুধবার কলকাতার টিপু সুলতান মসজিদের সামনে থেকে শুরু হয় ওই র‍্যালি।

[the_ad id=”497″]৷

এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

 

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *