ঝালকাঠির বাঘড়ি গ্রামে পৈত্রিক ভিটেবাড়ি থেকে উচ্ছেদ ও জীবন নাশের হুমকি, দেবেন্দ্র নাথ মন্ডলের পরিবার কে! 

ঝালকাঠির বাঘড়ি গ্রামে পৈত্রিক ভিটেবাড়ি থেকে উচ্ছেদ ও জীবন নাশের হুমকি, দেবেন্দ্র নাথ মন্ডলের পরিবার কে! 

 

ঢাকা : ঝালকাঠির রাজাপুর উপজেলার বাঘড়ি গ্রামে পৈত্রিক ভিটেবাড়ি থেকে উচ্ছেদ ও জীবন নাশের আতংকে আতঙ্কিত হয়ে পরেছেন সংখ্যালঘু দেবেন্দ্র নাথ মন্ডলের পরিবার।
বৃদ্ধ দেবেন্দ্র নাথ মন্ডল পরিবার পরিজন নিয়ে বংশ পরাম্পরায় বসবাস করে আসছেন তার পৈত্রিক ভিটে বাড়িতে ।দীর্ঘদিন থেকে গোপনে গোপনে স্থানীয় প্রভাবশালি ভুমিদস্যূদের গড ফাদার পার্শবর্তী পিংড়ি গ্রামের মৃত আজিজ সিকদারের পূত্র ছোবাহান সিকদারের নেতৃত্বে তার আরো দুই সহোদর হামিদ সকিদার, মজিদ সিকদার এবং বাঘড়ী গ্রামের হেমায়েত খানের পূত্র আমিনুল ইসলাম, তরিকুল ইসলাম সহ প্রায় অর্ধশত চিহ্নিত ভুমিদস্যু চক্র একত্রিত হয়ে দেবেন্দ্র নাথের ভিটে বাড়ি জাল দলিল, জাল ডিগ্রী সহ বিভিন্ন প্রকার কাগজপত্র জাল জালিয়াতি করে রাতের আধারে অবৈধ ভাবে দখলের জন্য ব্যাপক অপতৎপরতা শুরু করেছে বলে অভিযোগ করা হয়েছে ।
সেই সাথে দেবেন্দ্রে নাথ মন্ডল সহ তার পরিবারের প্রতিটা মানুষকে অযথা হয়রানী করার জন্য একের পর এক ফৌজদারি মামলা করানো হচ্ছে, সেই সাথে গত ১০ দিন ধরে দেবেন্দ্র নাথের পরিবারের লোকজনদের বিভিন্ন ভাবে দেশান্তরিত করার জন্য রাতের আধারে হামলা করা হচ্ছে বসত ঘরে এবং প্রতি মুহুর্তই দেওয়া হচ্ছে জীবন নাশের হুমকী। এ বিষয়ে ঝালকাঠির সহকারি জজ আদালতে বেশ কয়েকটি দেওয়ানি মামলা বিচারাধিন থাকলেও প্রতিপক্ষ ভুমিদস্যুরা প্রচলিত আইনের কোন তোয়াক্কাই করছেন না।

পরিবারের সকলে মামলা যারা বাড়ি ঘরেই থাকে না মেয়ে সীমা ও সমাপ্তি কে আসামী করে ঝালুকাটি আদলতে গত ১৩ নভেম্ভবর  এমপি ৬১৫ /১৭ নং ফৌজদারী মামলা করেছেন প্রতিপক্ষরা। একারনে অর্থনৈতিক ও হয়রানী জীবন নাশের আতংকে মহা বিপর্যস্ত হয়ে পড়েছেন সংখ্যালঘু সম্প্রদায়ের পরিবারের দেবেন্দনাথ মন্ডলের পরিবার।

 

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *