দেশদ্রোহীরা বানিয়েছে, তাজমহল ভারতীয় সংস্কৃতির কলঙ্ক’!

দেশদ্রোহীরা বানিয়েছে, তাজমহল ভারতীয় সংস্কৃতির কলঙ্ক’!

 

হিন্দু নিউজ : যোগী সরকারের ট্যুরিজম বুকলেট থেকে আগেই ব্রাত্য হয়েছে, এবার তাজমহলের মাথায় কণ্টকাবৃত মুকুট পরিয়ে দিলেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। “দেশদ্রোহীরা তাজমহল বানিয়েছে। এই সৌধ ভারতীয় সংস্কৃতির কলঙ্ক”, সঙ্গীত সোমের এই বক্তব্যেই তোলপাড় গোটা দেশ। “তাজমহল বানিয়েছেন শাজাহান, যিনি নিজের বাবাকেই কারাবন্দি করে রেখেছিলেন”, এই মন্তব্যের সঙ্গেই বিজেপি বিধায়ক সোমের অভিমত, তাজমহলকে কোনও ভাবেই ভারতীয় সংস্কৃতিতে স্থান দেওয়া উচিত নয়। তবে বিজেপি দলের ‘অগ্নিকণ্ঠ’ নেতার এই বক্তব্যকে সমর্থন করেনি। তাজমহল নিয়ে বিধায়ক সোমের মত একান্তই তাঁর ব্যক্তিগত, এই মন্তব্যকে সমর্থন করে না বিজেপি, জানিয়েছেন ভারতীয় জনতা পার্টির মুখপাত্র অনীলা সিং।     

রবিবার মিরুতের সিসোলি গ্রামে একটি জনসভায় তাজমহল নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য রাখেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। এদিন নিজের বিস্ফোরিত বক্তব্যে মহম্মদ জহর বিশ্ববিদ্যালয়কে ‘সন্ত্রাসীদের আঁতুড়ঘর’ বলেও উল্লেখ করেন তিনি। 

বিজেপির এই ‘অগ্নিকন্ঠ’ নেতা এর আগেও নিজের বিতর্কিত বক্তব্যের জন্য বারে বারে খবরের শিরোনামে এসেছেন। এর আগে বহুবার তাঁর বিরুদ্ধে উস্কানি মূলক মন্তব্যে গোষ্ঠী সংষর্ষে মদত দেওয়ার অভিযোগও রয়েছে। উল্লেখ্য, মুজাফফরনগর সংঘর্ষে বিজেপির এই বিধায়ককে গ্রেফতারও করেছিল উত্তর প্রদেশের পুলিস।

 

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *