পঞ্জাবে জঙ্গিদের গুলিতে খুন আরএসএস নেতা।

পঞ্জাবে জঙ্গিদের গুলিতে খুন আরএসএস নেতা।

 

লুধিয়ানা: পঞ্জাবের লুধিয়ানায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের হাতে খুন হলেন রাষ্ট্রীয় স্বয়মসেবক সংঘের এক নেতা।

খবরে প্রকাশ, মঙ্গলবার কৈলাশ নগরে আরএসএস-এর ‘সখা’ সেরে বাড়ি ফিরছিলেন রবীন্দ্র গোসাইঁ নামে বছর ষাটের এই নেতা। আচমকা, দুই বাইকে চড়ে দুই দুষ্কৃতী এসে তাঁকে খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় রবীন্দ্রর।

 

আরএসএস-এর লুধিয়ানা শহরের ভারপ্রাপ্ত সচিব যশ গিরি এই ঘটনার তীব্র নিন্দা করে অভিযোগ করেন, দুষ্কৃতীরা রবীন্দ্রকেই টার্গেট করেছিল। তিনি জানান, নিহত নেতা সেই সময় সংঘের পোশাকে ছিলেন। বাড়ির সামনেই তাঁকে গুলি করা হয়।

দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। এলাকার সিসিটিভি ফুটেজে মুখ ঢাকা দুই বাইক আরোহীকে দেখা গিয়েছে। ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছে পুলিশ। তবে, এই ঘটনাকে সন্ত্রাসবাদী হামলা বলতে নারাজ লুধিয়ানা পুলিশ কমিশনার আর এন ধোকে।

প্রসঙ্গত, গত বছর, জলন্ধরে একইভাবে জগদীশ গাগনেজা নামে আরেক আরএসএস নেতাকে বাইকে চড়ে এসে হত্যা করে দুষ্কৃতীরা। এই ঘটনা এমন সময়ে ঘটল যখন কেরলে আরএসএস ও বিজেপি কর্মীদের হত্যার বিরুদ্ধে সোচ্চার হয়েছে গেরুয়া শিবির।

গোসাইঁয়ের হত্যার তীব্র নিন্দা করেছে রাজ্যের বিরোধী শিবির- বিজেপি ও অকালি দল। পঞ্জাবের বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় মন্ত্রী বিজয় সম্পালার অভিযোগ, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে।

তিনি জানান, পঞ্জাবের রাজ্যপাল ভি পি সিংহ বাদনোরের কাছে গোটা বিষয়টি জানিয়েছেন। এরপরই, রাজ্যপাল স্বরাষ্ট্রসচিবের থেকে রিপোর্ট তলব করেছেন। অকালি দলের মুখপাত্র দলজিত সিংহ চিমার মতে, এধরনের ঘটনার মাধ্যমে পঞ্জাবের সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঘাত হানার চেষ্টা চালানো হচ্ছে।

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *