পাকিস্তানে হিন্দুদের অবস্থা জানলে আপনিও কেঁপে উঠবেন।

পাকিস্তানে হিন্দুদের অবস্থা জানলে আপনিও কেঁপে উঠবেন।

 

পাকিস্তানের হায়দ্রাবাদে নিজের বাড়ি থেকে আনিলা ধাওয়ান নামে এক হিন্দু যুবতী কিডন্যাপ হয়। পরে জানা যায় পাকিস্তানের এক মুসলিম ব্যাক্তি আনিলাকে কিডন্যাপ করেছে এবং তাকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করেছে। পুলিশকে এই ব্যাপারে জানানো হলে, পুলিশ এই ব্যাপারে কোনো হস্তক্ষেপ করবে না বলে জানিয়ে দেয়। কারণ হিসেবে পাকিস্তানি পুলিশ জানাই, তারা বাড়ি থেকে পালিয়ে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছে। হিন্দু মেয়েটির পরিবার কিছু পথ না পেয়ে কোর্টের শরণাপন্ন হন। কোর্টে মামলা যাওয়ার পর মেয়েটিকে কোর্ট হাজির হতে বলে যেখানে মেয়েটি সমস্ত কথা খুলে জানায়। মেয়েটি বলে যে তাকে মুসলিম ছেলেটি বাড়ি থেকে জোর করে তুলে নিয়েগেছিলো। কোর্টের সিধান্ত অনুযায়ী মেয়েটি আবার নিজের হিন্দু ধর্মে ফিরে যেতে পারে। এটা তো শুধু একটা হিন্দু মেয়ের জীবনকথা শুনলেন। পাকিস্তানের প্রায় প্রত্যেকটি হিন্দু মেয়েকেই ধর্মান্তরের ভয় নিয়ে জীবন অতিবাহিত করতে হয়। আপনাদের জানিয়ে রাখি একটা রিপোর্ট অনুযায়ী পাকিস্তানে প্রতি বছর ১০০০ মেয়েদের জোর করে ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করা হয়। এই মেয়েদের মধ্যে বেশিরভাগ জন হিন্দু।

 

জানলে অবাক হবেন, পাকিস্তানের হিন্দুদের যদি প্রশ্ন করা হয় আপনারা এখানে কেমন আছেন? তাহলে তাদের উত্তর হয় খুব ভালো। কারণ সেখানে ধর্মান্তর নিয়ে কিছু বললেই ভুগতে হয় ।

 

পাকিস্তানের হিন্দু কাউন্সিলের তথ্য থেকে জানা গেছে পাকিস্তান থেকে প্রত্যেক বছর প্রায় ৫০০০ হিন্দু পাকিস্তানি ভারতে পালিয়ে আসেন এবং এদের মধ্যে ৮০ শতাংশ মুসলিম ধর্মান্তরিত হওয়ার ভয়ে পালিয়ে আসেন।পাকিস্তানের হিন্দু কাউন্সিলের মেম্বার রমেশ কুমার জানিয়েছেন, ‘পাকিস্তানে জোর হিন্দু মেয়েদের ধর্মান্তরিত করা এটা সত্য ঘটনা’ এবং আমরা এর বিরোধ করি। পাকিস্তানে হিন্দুদের অবস্থার কেমন তার ভিডিও দেখুন-

জিনিউজ থেকে গৃহিত 

 

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *