প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  আমার থেকে বড় অভিনেতা, পাঁচটা জাতীয় পুরস্কার তারই প্রাপ্য’ 

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  আমার থেকে বড় অভিনেতা, পাঁচটা জাতীয় পুরস্কার তারই প্রাপ্য’ 

 

এই উপহার আমায় নাহি সাজে! পাঁচ পাঁচটি জাতীয় পুরস্কার ফিরিয়ে দিতে চান দক্ষিণের জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজ। আর এই পুরস্কারগুলি তিনি দিতে চান দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। কারণ, প্রকাশের থেকেও নাকি মোদী বড় অভিনেতা। এই সম্মান একমাত্র তাঁরই প্রাপ্য!

এক মাস পেরিয়ে গেলেও এখনও সাংবাদিক গৌরি লঙ্কেশে খুনের কিনারা হয়নি। সেই ক্ষোভ উগরে  দেশের প্রধানমন্ত্রীকে এমন বিদ্রুপের সুরে বিধঁলেন প্রকাশ। তিনি বলেন, “প্রধানমন্ত্রীর টুইটার যাঁরা ফোলো করেন, অনেকেই বর্বর। আর আমাদের এক প্রধানমন্ত্রী রয়েছে যিনি সবসময় চোখ বুজে থাকেন।” শুধু নরেন্দ্র মোদীকেই একহাত নেননি তিনি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও ভর্ত্সনা করেন প্রকাশ। তাঁর কথায়, “অনেক সময় বিভ্রান্ত হয়ে যাই, তিনি (যোগী আদিত্যনাথ) মুখ্যমন্ত্রী নাকি মন্দিরের পুজারি! এখানে অনেকেই ডবল রোলে অভিনয় করছেন।” বেঙ্গালুরুতে রবিবার তিনি বলেন, “তাঁরা আমায় পাঁচটি জাতীয় পুরস্কার দিয়েছেন। আমার মনে হয় ফিরিয়ে দেওয়া উচিত। কারণ, তাঁরা আমার থেকে বড় অভিনেতা।”

সেপ্টেম্বরে বেঙ্গালুরুতে অফিস থেকে বাড়ি ফেরার সময় খুন হন গৌরি লঙ্কেশ। আততায়ীরা হেলমেট পড়ে থাকার কারণে প্রাথমিকভাবে চিহ্নিত করা যায়নি। লঙ্কেশের মৃত্যুর পর সোশ্যাল মিডিয়ার একাংশ আনন্দ প্রকাশ করে, যাঁরা অনেকেই প্রধানমন্ত্রীর অফিসিয়াল সোশ্যাল মাধ্যমের ফোলোয়ার ছিলেন। ‘বাম মনস্ক’ লঙ্কেশের মৃত্যু নিয়ে রাজনৈতিক মহলে জলঘোলা চলে বিস্তর। এখনও পর্যন্ত লঙ্কেশের মৃত্যুর কোনও কিনারাও করা যায়নি।

লঙ্কেশ ঘনিষ্ঠ প্রকাশের ক্ষোভে পাল্টা জবাব দিয়েছেন বিজেপির মুখপাত্র নলিন কোহলি। সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, “ব্যক্তিগত আক্রমণ না করে কংগ্রেসকেই প্রশ্ন করুক প্রকাশ। কংগ্রেস শাসিত কর্ণাটক সরকারই এর তদন্ত করছে। এখনও পর্যন্ত  হত্যাকারীদের খুঁজে বার করতে কেন পারল না তাঁরা?”

 

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *