ফরিদপুরের কামারখালী আড়পাড়া গ্রামের কৃষক দীননাথ পরিবারের জমি ফিরে পেতে মানববন্ধন।

ফরিদপুরের কামারখালী আড়পাড়া গ্রামের কৃষক দীননাথ পরিবারের জমি ফিরে পেতে মানববন্ধন।

 

ঢাকা : ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের আড়পাড়া গ্রামের কৃষক দীননাথ নিজের বসতভিটাসহ দুই একর জমি ভূমিদস্যুর দখল থেকে ফেরত পাওয়ার দাবিতে এলাকাবাসীর সহযোগিতায় মানবন্ধন কর্মসূচি পালন করেছে।

ফরিদপুর প্রেস ক্লাবের সামনের মুজিব সড়কে আজ শনিবার দুপুরে দীননাথের পরিবারের সদস্য ছাড়াও প্রতিবেশীরা ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এ সময় দীননাথ মন্ডলসহ কয়েকজন বক্তব্য দেন।
দীননাথ মন্ডলের ছেলে দ্বীজেন্দ্রনাথ মন্ডল জানান, গত অক্টোবর মাসে আমার বাবা নগদ টাকার প্রয়োজনে একই গ্রামের সাগর মিয়ার কাছে সাড়ে ১০ লাখ টাকায় ৬০ শতাংশ জমি বিক্রি করেন। কিন্তু আমার বাবা অশিক্ষিত হওয়ায় সাগর মিয়া জমি রেজিস্ট্রি করার সময় আমাদের বসত ভিটেসহ প্রায় ২১৪ শতাংশ জমি লিখে নেয়। বিষয়টি আমরা কেউ টের পাইনি। কয়েকদিন পর সাগর মিয়া আমাদের বাড়ি থেকে চলে যেতে বললে ঘটনাটি প্রকাশ পায়। তিনি বলেন, সাগর মিয়া আমাদের বাড়ি ছেড়ে দেওয়ার জন্য হুমকি দিচ্ছে।

দীননাথ মন্ডল অবিলম্বে নিজ জমি ফেরত পাবার জন্য সরকারের কাছে আবেদন জানান।

মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. ওবায়দুর রহমান বলেন, দীননাথ সহজ সরল মানুষ। ভূমিদস্যু সাগর মিয়া কৌশলে তার সব জমি লিখে নিয়েছে।

তিনি আরো বলেন, সাগর মিয়া এলাকায় এরকম আরো কয়েকটি পরিবারের জমি দখল করে নিয়েছে।
এদিকে অভিযোগ অস্বীকার করে সাগর মিয়া বলেন, আমি, পুরো জমি কিনে টাকা পরিশোধ করেছি। কিন্তু এখন দীননাথ ও তার পরিবারের সদস্যরা মিথ্যা অভিযোগ করছে।

সুত্র কালের কন্ঠ।

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *