বগুড়ার সোনাতলা উপজেলায় চাঁদা না পেয়ে প্রতিমা ভাংচুর

বগুড়ার সোনাতলা উপজেলায় চাঁদা না পেয়ে প্রতিমা ভাংচুর

 

২ জন মাদকসেবীকে দেশীয় অস্ত্রসহ আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

Hindus.news

বগুড়ার সোনাতলা উপজেলায় চাঁদা না পেয়ে হরিবাসর অনুষ্ঠান ভন্ডুল করে প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। এসময় এলাকার লোকজন ২ জন মাদকসেবীকে দেশীয় অস্ত্রসহ আটক করে পুলিশে সোপর্দ করেছে।
স্থানীয়রা জানিয়েছে, উপজেলার জোড়গাছা ইউনিয়নের গ্রাম করমজা দাসপাড়া গ্রামের মন্দিরে হরিবাশর শুরু হয় গতকাল বৃহস্পতিবার রাতে। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন স্থান থেকে শতশত পূণার্থী অংশ নেন। হরিবাসরের অনুষ্ঠান শুরুর পর স্থানীয় ৩/৪ জনের একদল মাদকসেবী গিয়ে কমিটির নিকট চাঁদা দাবী করে। এতে তারা চাঁদা দিতে অসীকৃতি জানালে মাদক সেবীরা দেশীয় অস্ত্র নিয়ে হরিবাসরের মঞ্চ ভাংতে শুরু করে। এসময় হরিবাসরে উপস্থিত লোকজনের ছুটোছুটিতে এলাকায় বিভিষিকাময় পরিস্থিতির সৃষ্টি হয়। পরে মাদকসেবীরা মন্দিরে গিয়ে প্রতিমা ভাংচুর শুরু করলে এলাকার লোকজন ২ জনকে আটক করে। আটককৃতরা হলো, গাবতলী উপজেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের নেতা ও উপজেলার নেপালতলী ইউনিয়নের সুখানপুকুর গ্রামের ছায়দালী আকন্দের ছেলে ঠান্ডু মিয়া (৩৮) ও সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের নওদাবগা গ্রামের আব্দুল হান্নান খানের ছেলে ডলার খান (৩৫)। এসময় অন্যরা পালিয়ে যায়। স্থানীয়রা আটক ২ জনকে আজ শুক্রবার সকালে থানা পুলিশে সোপর্দ করেছে।
গ্রাম করমজা পুজা ও হরিবাসর কমিটির সভাপতি টুকু দাস ও সাধারন সম্পাদক শ্যামল চন্দ্র দাস বলেন, তাদের বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে ওই মাদকসেবীরা নেশার জন্য টাকা পয়সা দাবী করে। আমরা যথাসাধ্য তাদের দেই। কিন্তু এবার মানুষের নিকট হাত পেতেও তেমন টাকা সংগ্রহ করতে পারিনি। তাই টাকা দিতে না চাওয়ায় হরিবাসর মঞ্চ ও প্রতিমা ভাংচুর করেছে। তারা বলেন, ওই মাদকসেবীদের পুলিশে দেওয়ার সময় বলেছে, জেল থেকে বেরিয়ে এসে তোদের দেখে নিব।
সোনাতলা উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ও মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার যৈন নতুন বলেন, বিষয়টি তিনি শুনেছেন। এঘটনায় অন্যান্য সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য তিনি প্রশাসনের নিকট দাবী জানান।
সোনাতলা থানার অফিসার ইনচার্জ মোঃ শরিফুল ইসলাম বলেন, এবিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, বগুড়া জেলা পরিষদের সদস্য ও সারিয়াকান্দী উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নান, জোড়গাছা ইউপি চেয়ারম্যান মোঃ রোস্তম আলী মন্ডল, সোনাতলা উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ও মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার যৈন নতুন, জোড়গাছা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মমিন মাষ্টার, মানবাধিকার সংগঠন বাংলাদেশ মাইরোনটি ওয়াচ এর বগুড়া জেলা কমিটির সভাপতি বিকাশ চন্দ্র স্বর্ণকার প্রমুখ।