ভারতবর্ষে- রোহিঙ্গা অনুপ্রবেশকারী তাড়ানোর দাবিতে আজ কলকাতায় মিছিল বজরং দলের।

 ভারতবর্ষে- রোহিঙ্গা অনুপ্রবেশকারী তাড়ানোর দাবিতে আজ কলকাতায় মিছিল বজরং দলের।

 

কোলকাতা- ভারতবর্ষের সুরক্ষার জন্য সমস্যা হতে পারে এদেশে অনুপ্রবেশ করা রোহিঙ্গা মুসলিমরা, তাই তাদের দ্রুত মায়ানমারে ফেরত পাঠানো উচিৎ। এদেশের একাধিক নিরাপত্তা সংস্থার রিপোর্টের উপর ভিত্তি করে আমাদের কেন্দ্রীয় সরকার এই সির্দ্ধান্ত নিয়েছে। কিন্তু বাদ সাধছে ভারতের নোংরা রাজনীতি। বেশ কিছু কেন্দ্রীয় সরকারে থাকা রাজনৈতিক দল বিজেপি-র বিরোধিতা করে নিজেদের মুসলিম প্রেমী প্রমাণ করতে গিয়ে, দেশের সুরক্ষাকেই বিপদের মুখে ফেলে দিচ্ছেন।

সারা পৃথিবী জানে ধর্মের নামে দেশ ভাগ করতে গিয়েই রোহিঙ্গা মুসলিমদের এমন দুরবস্থা হয়েছে। যারা নিজের দেশের হতে পারেনি, তারা ভারতের কি করে হবে? এর উত্তর অবশ্য কারুর কাছেই নেই। রোহিঙ্গা মুসলিমদের মতই আফ্রিকা এবং আরবের উপদ্বীপের মুসলিমদের শরণার্থী হিসাবে পশ্চিম ইউরোপে ঠাই দেওয়ার ফল কি হয়েছে তা আমাদের সকলেরই জানা। কিন্তু এসব জেনে বুঝেও স্রেফ ভোট ব্যাঙ্কের জন্যই রাষ্ট্রীয় সুরক্ষার সঙ্গে আপোষ করে, রাজনীতি করে চলেছে একাধিক তথাকথিত সেকুলার রাজনিতিক এবং বুদ্ধিজীবী।

 

আর এই সবের বিরোধিতাতেই এবার পথে নামতে চলেছে বজরং দল। আজ উত্তর কলকাতার রাজপথে মিছিল করতে চলেছে হিন্দুত্ববাদী এবং অখণ্ড ভারতপন্থী সংগঠন “বজরং দল”। আজ দুপুর ৩ টে-র সময় উত্তর কলকাতার বরাহনগর বাজার থেকে শুরু হয়ে কাশিপুর রোড, বাগবাজার হয়ে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে শেষ হবে এই মিছিল। মিছিলে উপস্থিত থাকবেন বিশ্ব হিন্দু পরিষদের সহ সভাপতি শ্রী চন্দ্রনাথ দাশ, বজরং দলের সংযোজক এবং আরও বিশিষ্ট ব্যাক্তিত্ব। বজরং দল তথা বিশ্ব-হিন্দু পরিষদের এক নেতা জানান যে, এই মিছিলের মূল দাবি “দেশের আভ্যন্তরীন নিরাপত্তা ও সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে, মায়ানমারকে ধর্মের ভিত্তিতে ভাঙতে চাওয়া রোহিঙ্গা মুসলিমদের অনুপ্রবেশ বন্ধ করা হোক এবং ভারতে ঢুকে থাকা রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীদের, অবিলম্বে ভারত থেকে বিতাড়িত করা হোক।

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *