লালমনিরহাটে ১৮ মন্দিরে দুর্গাপূজা বন্ধ ঘোষণা।

লালমনিরহাটে ১৮ মন্দিরে দুর্গাপূজা বন্ধ ঘোষণা।

 

লালমনিরহাটে একটি মন্দিরের জমি দখলের অভিযোগ এনে ১৮টি মন্দিরে শারদীয় দুর্গাপূজা উৎসব বন্ধ ঘোষণা করেছে হিন্দু সম্প্রদায়ের লোকজন। সদর উপজেলার মোগল-হাট ইউনিয়নে এ ঘটনাটি ঘটেছে। পূজা উৎসব কমিটি ইতোমধ্যে পূজা না করার সিদ্ধান্ত লিখিতভাবে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানিয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ লালমনিরহাট জেলা ইউনিটের সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র বর্মণ জানান, ‘লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের হরিবাসন সার্বজনীন দুর্গা মন্দিরের জমি স্থানীয় নাদের আলীর ছেলে মাহফুজ আলমসহ কয়েকজন দখল করেন। এ ঘটনায় মন্দির কমিটি লালমনিরহাট আদালতে মামলা দায়ের করেন। ফলে মন্দিরের ভক্তদের প্রাণ নাশের হুমকি দেয়া হচ্ছে। বিষয়টি নিয়ে একাধিকবার গ্রাম্য বৈঠক হলেও কোনো সমাধান হয়নি। যে কারণে আসন্ন দুর্গাপূজা উদযাপন কঠিন হয়ে পড়েছে। যে কোন মুহূর্তে ভক্তবৃন্দের সঙ্গে দখলকারীর সংঘর্ষে আশঙ্কায় রয়েছে। এলাকার শান্তি প্রিয় মানুষের শান্তি যেন বজায় থাকে তাই সম্মিলিত ভাবে মোগল-হাট ইউনিয়নের ১৮টি মন্দিরের দুর্গাপূজা বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

লালমনিরহাট পুলিশ সুপার এস-এম রশিদুল হক জানান, ‘আদালতে বিচারাধীন বিষয়ে হস্তক্ষেপ করা বা জমি উদ্ধার করার ক্ষমতা আমার নেই। পূজা না করার বিষয়টিও আমার অজানা। তবে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।’

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *