সই করলেন রাষ্ট্রপতি, আজ মাঝ রাত থেকেই গোটা দেশে কার্যকর হয়েগেল তিন তালাক বিল।

Breaking News: সই করলেন রাষ্ট্রপতি, আজ মাঝ রাত থেকেই গোটা দেশে কার্যকর হয়েগেল তিন তালাক বিল।

 

মুসলিম মহিলাদের সুবিচার পাইয়ে দেওয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্ন অবশেষে পূর্ণ হল।  প্রাপ্ত খবর অনুযায়ী একটু আগে রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ, এর সাথে সাথেই গোটা দেশে কার্যকর হয়েগেল তিন তালাক বিরোধী আইন।

এর আগে গত বছর সুপ্রিম কোর্টের ৫ সদস্যের ডিভিশন বেঞ্চ এই প্রথাকে বে আইনি বলে আখ্যা দেয় এবং কেন্দ্র সরকারকে আইন আনার নির্দেশ দেয়।

 

এর পরের প্রধানমন্ত্রীর দিকে বিশাল আশা নিয়ে তাকিয়ে ছিলেন দেশের সংখ্যালঘু মহিলারা। কারণ তারা জানান যে তাদের এই সমস্যা একমাত্র মোদি ছাড়া আর কেউ মেটাতে পারবেন না।

তবে আইন বানালেও বেকে বসে দেশের সমস্ত বিরোধী দল। তাদের আশঙ্কা ছিল যে এই আইন পাশ হয়ে গেলে সংখ্যালঘু মহিলাদের ভোট বিজেপিতে চলে যেতে পারে। তাই নানা অজুহাত দেখিয়ে তারা এই আইনকে আটকাতে সচেষ্ট হয়। আর এই কারণেই লোকসভায় পাশ হলেও রাজ্যসভায় সংখ্যাগরিষ্টতা না থাকায় বিরোধীরা বিলকে আটকাতে সফল হয়ে যায়। তবে সংখ্যালঘু বোনেদের সুবিচার পাইয়ে দেওয়ার মোদির জেদের কাছে হার মানতে হল বিরোধীদের।

রাষ্ট্রপতির স্বাক্ষরের পরেই আজ থেকে গোটা দেশে বলবৎ হয়ে গেল এই আইন। আর এও খবর পাওয়ার পরেই আনন্দে মেতে উঠেছেন তিন তালাককের দ্বারা প্রতারিত হওয়া মহিলারা।

 

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *