সিরিয়ায় গত তিন সপ্তাহে জঙ্গি হামলায় ১২৮জন সাধারন মানুষ খুন!

সিরিয়ায় গত তিন সপ্তাহে জঙ্গি হামলায় ১২৮জন সাধারন মানুষ খুন!

 

গত তিন সপ্তাহে সিরিয়ায় ১২৮ জন সাধারণ মানুষকে খুন করল ISIS। এ কথা জানিয়েছে সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষক। শনিবার ISIS-এর থেকে মধ্য সিরিয়ার একটি শহরের দখল নেয় বাহিনী।

মানবাধিকার পর্যবেক্ষক এই রিপোর্ট দেওয়ার পর এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া জানাননি সিরিয়া সরকারের আধিকারিকরা। শনিবার সরকারি সংবাদমাধ্যম দাবি করে যে, দয়েশ (ISIS)-এর থেকে আল-কারিয়াতায়ন শহরটি দখলে নিয়েছে সিরীয় বাহিনী।

 

চলতি মাসের শুরুর দিকে এই মানবাধিকার পর্যবেক্ষকই দাবি করেছিল যে, সরকারি বাহিনীর থেকে এই শহর ছিনিয়ে নিয়েছে ইসলামিক স্টেটের সন্ত্রাসবাদীরা। সিরিয়ার বাহিনী ফের সেই শহর পুনর্দখলের আগের ৪৮ ঘণ্টায় মেরে ফেলা হয় ৮৩ জনকে। পরে আরও বাড়ে মৃতের সংখ্যা। সাধারণ মানুষ সিরিয়া সরকারের এজেন্ট হিসেবে কাজ করছে বলে অভিযোগ ISIS-এর। সেই বদলা নিতেই শেষ করে দেওয়া হয় ১২৮টি প্রাণ।

The Syrian Observatory for Human Rights said on Monday that Islamic State killed at least 128 people in a Syrian town in central Homs over a three-week period before the Syrian army recaptured it on Saturday.

There was no immediate comment from Syrian government officials or state media on the report by the Observatory, a Britain-based war monitor.

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *