হিন্দুবাড়িতে হামলা, লুটপাটের ঘটনায় রংপুুুরে গ্রেপ্তার ৩৩, 

 হিন্দুবাড়িতে হামলা, লুটপাটের ঘটনায় রংপুুুরে গ্রেপ্তার ৩৩, 

 

ঢাকা : রংপুরে ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে হিন্দুদের বাড়িঘরে হামলা চালিয়ে আগুন দেওয়ার ঘটনায় ৩৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার সাইফুর রহমান জানান, গঙ্গাচড়া, তারাগঞ্জ ও সদর উপজেলায় রাতভর অভিযান চালিয়ে পুলিশ ৩৩ জনকে গ্রেপ্তার করেছে।

এক হিন্দু যুবকের বিরুদ্ধে ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ ওঠার পর শুক্রবার বিকালে জেলার সদর উপজেলার ঠাকুরপাড়া গ্রামে কয়েক হাজার মানুষ হিন্দুবাড়িতে হামলা চালায়।

তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষে হাবিবুর রহমান (৩০) নামে একজন মারা যান।আহত হন আরও অন্তত ১১ জন। সংঘর্ষের মধ্যেই কয়েকটি বাড়িতে আগুন দেয় হামলাকারীরা।

হামলার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের জন্য বিশেষ ক্ষতিপূরণের ব্যবস্থা নিয়েছে উপজেলা প্রশাসন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়াউর রহমান বলেন, ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিকভাবে দুই বান্ডেল করে টিন ও তিন হাজার করে টাকা দেওয়া হয়েছে। আর বাড়িঘর তৈরির জন্য প্রশাসন সব খরচ বহন করবে।

রাতে প্রশাসনের পক্ষ থেকে তাদের শুকনো খাবার দেওয়া হয়েছে বলে তিনি জানান। পুলিশ কর্মকর্তা সাইফুর রহমান বলেন, সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ অন্য দোষীদের গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এসব ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

 

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *