১০০% সত্য সংখ্যালঘুরা প্রশাসনের ওপর আস্থা হারিয়ে ফেলছে: রানা দাশগুপ্ত সহ হাজার ও মানুষের কথা ।

 

১০০% সত্য সংখ্যালঘুরা প্রশাসনের ওপর আস্থা হারিয়ে ফেলছে: রানা দাশগুপ্ত সহ হাজার ও মানুষের কথা ।

 

Hindus news

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত সহ হাজার ও সংখ্যালঘুদের দাবীর কথা বলেছেন, রংপুরের ঠাকুরপাড়া, কক্সবাজারের উখিয়া, রামুসহ দেশের বিভিন্ন জেলা উপজেলায় সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা, অগ্নিসংযোগ ও তাণ্ডবের ঘটনায় পুলিশ হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং তাদের মামলাগুলো ভিন্ন খাতে প্রবাহিত করার যে সংস্কৃতি চালু করেছে তাতে সংখ্যালঘুরা প্রশাসনের ওপর আস্থা হারিয়ে ফেলছে।এমন কি বাংলাদেশের সরকারী অফিস আদালতে চাকুরীচূত সর্ব ক্ষেত্রে সংখ্যালঘুরা বঞ্চিত ও অবহেলিত চোখে দেখা হয়। 

বিষেশ করে বাংলাদেশের ভুমি খাতে চরম দূর্নীতির শিকার সংখ্যালঘুরা 

এ অবস্থা চলতে থাকলে আমাদেরও কঠোর পদক্ষেপ নিতে হবে বলে রানা দাশ গুপ্ত আওয়াজ তুলেন। কিন্তু একজন রানা দাশ আওয়াজ তুললে কি করে হবে —বাংলাদেশের ৮%সকল সংখ্যালঘুরা রানা দাশ গুপ্তের সাথে একাআত্ম ভাবে জোড়ালো ভুমিকা রাখতে হলে দাবী দাবা পুরুণ হবে কি না তাও বাংলাদেশের সরকার বা জনগনের কাছে পাওয়া যাবে কি না তার ও কোন গ্যারান্টি সংখ্যাগুরু মুসলিম জনগোষ্ঠী দিতে পারবেন কি ?বাংলাদেশের সেই ১৯৪০ সালের পাক ষরযন্ত্রে ১৯৪৫ বা ৪৬ সাল থেকে হিন্দুদের কাছ থেকে নিয়েই গেলো বিনিময়ে কিছুই দিতে পারেন নি বাংলাদেশ সংখ্যালঘুদের ।

শনিবার (৩০ জুন) দুপুরে রংপুর পুলিশ হলে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রংপুর বিভাগীয় সমাবেশ প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রানা দাশগুপ্ত এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা ৫ দফা দাবিতে আন্দোলন শুরু করেছি। আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে আমাদের দাবি আদায়ের জন্য সেপ্টেম্বর মাসে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ আহ্বান করা হবে। সেখানে ৫ লাখ মানুষের সমাবেশ ঘটিয়ে আমাদের দাবি আদায়ে সরকারকে বাধ্য করা হবে। ’

তিনি আরও বলেন, ‘আমরা ইতোমধ্যেই ৫ দফা দাবি সরকারের কাছে পেশ করেছি। এগুলো হলো, সংখ্যালঘুদের জন্য আলাদা মন্ত্রণালয় স্থাপন, সংখ্যালঘু কমিশন গঠন, আদিবাসীদের ভোটাধিকার নিশ্চিত করা, পাহাড়িদের ভূমি অধিকার প্রদান এবং ইসলামি ফাউন্ডেশনের মতো সংখ্যালঘুদের জন্য সংখ্যালঘু ফাউন্ডেশন প্রতিষ্ঠা। এসব দাবি আদায়ের লক্ষ্যে রংপুরে বিভাগীয় সমাবেশ করা হচ্ছে। পর্যায়ক্রমে সারা দেশে সমাবেশ করে দাবি আদায় করা হবে।’

পরে রংপুর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বনমালী পালের সভাপতিত্বে বিভাগীয় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা কাজল দেবনাথসহ অন্য নেতারা। এ সমাবেশে রংপুর বিভাগের বিভিন্ন জেলা উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মী যোগ দেন।

সুত্র বাংলা ট্রিভিউন,