একশ কোটি টাকা ব্যয়ে সিলেটে ইসকন মন্দির : ভিত্তিপ্রস্তর স্থাপন

সিলেট নগরীর যুগলটিলা কাজলশাস্থ আর্ন্তজাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকনের উদ্যোগে ৬দিন ব্যাপি ইসকন ভক্ত সম্মেলনের ৪র্থদিন শুক্রবার নতুন মন্দিরের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও ইসকন জিবিসি দীক্ষাগুরু ও বিশ্ব পরিব্রাজকাচার্য শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ। সিটি মেয়র বিকালে মন্দিরে সরাসরি উপস্থিত হয়ে এবং জয়পতাকা স্বামী মহারাজ নগরীর একটি হোটেল থেকে পুরোহিত্তের মাধ্যমে মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। মন্দিরটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে শতকোটি টাকা। এদিকে শুক্রবার দুপুরে নগরীর একটি হোটেলে সেমিনারের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন ভারতীয় সহকারি হাইকমিশনার অনিন্দ্র ব্যানার্জি।

মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অন্যদের উপস্থিত ছিলেন, সবুজ সিলেটের বার্তা সম্পাদক ছামির মাহমুদ, ইসকন বাংলাদেশের প্রথম সন্যাসী ভক্তি প্রিয়ম গদাধর স্বামী মহারাজ, ইসকন সিলেটের আইন বিষয়ক পরিচালক বিধি কৃষ্ণ দাস, সাধারণ সম্পাদক ভাবগত করুনা দাস প্রমুখ।

এ ছাড়া হোটেলে ইসকন মন্দির সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী আয়োজিত সেমিনারে ইসকন সিলেটের সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাসের সভাপতিত্বে ভারতীয় সহকারি হাই কশিনার ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য দেন মৎস ও প্রাণিসম্পদ বিভাগের অতিরিক্ত সচিব অরুন কুমার মালাকার ও পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মানিক লাল ভৌমিক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ইসকন জিবিসি সদস্য ভক্তিপুরুষোত্তম স্বামী মহারাজ প্রমুখ।

 

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *