বিজেপিকে ৪ দফা শর্তে রথযাত্রার অনুমতি দিল হাইকোর্ট

কলকাতা: চার দফা শর্তে বিজেপিকে রথযাত্রার অনুমতি দিল হাইকোর্ট। আদালতের নির্দেশ, সুশৃঙ্খলভাবে রথযাত্রা করতে হবে যাতে যানবাহন চলাচলে কোনও প্রভাব না পড়ে। কর্মসূচির তথ্য জানাতে হবে জেলা প্রশাসনকে। গঙ্গাসাগর মেলার জন্য রথযাত্রার অনুমতি বাতিল করেছিল রাজ্য সরকার। সিঙ্গলবেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাচ্ছে রাজ্য সরকার।

কাঁথি থেকে কোচবিহার। ১১ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারি প্রতিরোধ সংকল্প অভিযানের কর্মসূচি নেয় বিজেপি যুব মোর্চা। গঙ্গাসাগর মেলায় ভিনরাজ্য থেকে বহু পূণ্যার্থী এরাজ্যে আসবেন। ফলে তাদের যাতায়াতে বাধা সৃষ্টি করবে এই কর্মসূচি। এই কারণ দেখিয়ে রাজ্য সরকার বিজেপির রথযাত্রার অনুমতি দেয়নি। সরকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি। চার দফা শর্তে বিজেপিকে রথযাত্রার অনুমতি দেন বিচারপতি দেবাংশু বসাক। আদালতের নির্দেশ,

– ট্রাফিক আইন মানতে হবে

– সুশৃঙ্খলভাবে রথযাত্রার দায়িত্ব নিতে হবে উদ্যোক্তাদেরই

– প্রতিটি জেলাতে ঢোকা ও বেরোনর আগে পরে পুলিশ প্রশাসনকে জানাতে হবে

– ঢোকা ও বেরোনর ৩০ মিনিট আগে ও পরে জানাতে হবে

রথযাত্রার চরিত্র কেমন হবে? হিংসার আশঙ্কা থেকেই আদালতে এই প্রশ্নের মুখে পড়তে হয় বিজেপিকে। রথযাত্রা প্রসঙ্গে এদিন বিজেপি রাজ্য সভাপতি বলেন, আদালতের নির্দেশ মেনেই কর্মসূচি পালন করবেন তারা।

রথযাত্রা কর্মসূচির পাশাপাশি এদিন শর্তসাপেক্ষে সোনাখালির কর্মসূচিরও অনুমতি পেয়ে গেল হিন্দু জাগরণ মঞ্চ। ১২ জানুয়ারি এই কর্মসূচিরও অনুমতি খারিজ করেছিল প্রশাসন।

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *