লঞ্চ হল Samsung Galaxy S9 ও Galaxy S9+, দেখে নিন ফিচারস ও দাম

ওয়েব ডেস্ক কলকাতা: অপেক্ষার অবসান ঘটিয়ে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের ঠিক আসে নতুন ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস৯ ও গ্যালাক্সি এস৯ প্লাস লঞ্চ করল কোরিয় নির্মাতা স্যামসং। বাইরে থেকে গত বছর লঞ্চ হওয়া গ্যালাক্সি এস৯-এর মতো দেখতে হলেও ফোনের ভিতরে রয়েছে নানা ফারাক। ইতিমধ্যে ফোন দুটির দামও প্রকাশ্যে এসেছে। ১৬ মার্চ থেকে মিলবে নতুন ফোন। ২ মার্চ থেকে শুরু হবে বুকিং।
বরাবরের মতো স্যামসং গ্যালাক্সি এস৯ ও এস৯ প্লাসও দুটি চিপসেট ভেরিয়্যান্টে লঞ্চ করেছে স্যামসং। স্ন্যাপড্রাগন ও এক্সিনোস ভেরিয়্যান্টে মিলবে এই ফোন। স্ন্যাপড্রাগন ভেরিয়্যান্টে রয়েছে কোয়ালকম ৮৪৫ চিপসেট। ভারতে মিলবে এই ভেরিয়্যান্টটিই।

Samsung Galaxy S9 ও Galaxy S9+

৬৪ জিবি ও ২৫৬ জিবি ইনবিল্ট মেমরি-সহ মিলবে এই ফোন। এস৯-এ থাকবে ৪ জিবি RAM,এস৯ প্লাসে RAM থাকবে ৬ জিবি। এস৯-এ থাকবে একটি রিয়ার ক্যামেরা। এস৯ প্লাসে থাকবে ২টি। তবে এই ক্যামেরায় মেকানিকাল অ্যাপারচার প্রযুক্তি যোগ করেছে স্যামসং। এর ফলে একই ক্যামেরায় ২টি অ্যাপারচার ব্যবহার করা যাবে। ক্যামেরায় ব্যবহার করা যাবে F/1.5 ও F/2.4 অ্যাপারচার। ফলে অত্যন্ত উজ্জ্বল ও খুব অন্ধকার, দুই পরিস্থিতিতেই উঠবে স্পষ্ট ছবি।
এছাড়া ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের স্থান বদল করেছে স্যামসং। ক্যামেরা মডিউলের পাশ থেকে সরে তার ঠাঁই হয়েছে ক্যামেরা মডিউলের নীচে।
স্যামসং গ্যালাক্সি এস ৯ এর ৬৪ জিবি ভেরিয়্যান্ট মিলবে ৬২,৫০০ টাকায়। ২৫৬ জিবি ভেরিয়্যান্ট মিলবে ৭১,০০০ টাকায়। গ্যালাক্সি এস৯ প্লাসের ৬৪ জিবি ভেরিয়্যান্ট মিলবে ৭০,০০০ টাকা। এস৯ প্লাসের ২৫৬ জিবি ভেরিয়্যান্টের দাম ৭৯,০০০ টাকা।

Related posts:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *